৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে কৃষক নিহত

আপডেট: মার্চ ২, ২০২৪

| palash

সিরাজগঞ্জের শাহজাদপুরে জমি বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে দুলাল মল্লিক নামে এক কৃষক নিহত হয়েছেন। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।
শনিবার বিকেলে উপজেলার কৈজুরি ইউনিয়নের ঠুটিয়া গ্রামে সংঘর্ষের পাশাপাশি বাড়িঘর ভাঙচুর, লুটপাটেরও ঘটনা ঘটে। এ ঘটনার পর দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে কৈজুরি ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন জানান, ঐ গ্রামের তোফাজ্জল মল্লিকের সঙ্গে গাজিউর রহমান ব্যাপারীর বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল। আদালতে এ সংক্রান্ত একটি মামলাও রয়েছে। কিছুদিন আগে এ বিষয়ে উভয়পক্ষকে নিয়ে একটি সালিশ-বৈঠক হয়। ঐ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বাড়ির সীমানার মাপজোক করে যার যার অংশ বুঝিয়ে দেওয়ার কাজ চলছিল। এর মধ্যে উভয়পক্ষের কথা-কাটাকাটি নিয়ে বিরোধ শুরু হয়

এরপর বিকেলে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট শুরু হয়। একপর্যায়ে প্রতিপক্ষের আঘাতে দুলাল মল্লিক গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি খায়রুল বাসার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়েছে। রোববার সকালে লাশের ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হবে। এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে। এ ছাড়া এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।