৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

এত মৃত্যু মেনে নিতে পারছি না: ববি

আপডেট: মার্চ ১, ২০২৪

| palash

রাজধানীর বেইলি রোডের একটি ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। এর মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত হয়েছে এবং পরিবারের কাছে ৩৮টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নাড়া দিয়েছে দেশবাসীকে। এ ঘটনায় শোকে কাতর ঢালিউড অঙ্গনের তারকারাও। সবাই শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। সেই কাতারে আছেন ইয়ামিন হক ববি।
শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় তিনি বলেন, এমন মৃত্যু তো কারও কাম্য না। এই জায়গাটা আমার খুব প্রিয়। আমাদের পরিচিতজনরা অনেকেই এখানে সময় কাটান। কেউ শপিংয়ে যান, কেউ বা রেস্তোরাঁয় যান। এত কষ্ট পাচ্ছি বলে বোঝাতে পারব না।

ববি আরো বলেন, কত মানুষ, কত পরিবারের স্বপ্ন এক নিমেষেই নিভে গেল, কত মায়ের বুক খালি হলো, এই মৃত্যুর মিছিল খুব কষ্টের। অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠু তদন্ত করতে হবে। আমাদের অগ্নি নির্বাপণ ব্যবস্থার উন্নতি করতে হবে।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় ও টিভি স্ক্রিনে সংবাদ যত দেখছি, তত কষ্ট পাচ্ছি। এভাবেই কী তাদের চলে যাওয়ার কথা ছিল? এত মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে বহুতল একটি ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের একটি রেস্তোরাঁয় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ওই ভবনটি সাততলা। ওপরের তলাগুলোতেও রেস্তোরাঁ এবং তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছিল। দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে।