১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সুস্থ থাকতে শিক্ষার্থীদের খেলাধুলার প্রয়োজন: ভূমিমন্ত্রী

আপডেট: মার্চ ২, ২০২৪

| palash

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, সুস্থ থাকার জন্য শিক্ষার্থীদের খেলাধুলার প্রয়োজন রয়েছে। ক্রীড়া শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমগুলো আরো শাণিত হবে।

শনিবার বিকেলে খুলনা সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, নারী শিক্ষা বিস্তারে এই কলেজটি অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। শিক্ষার্থীদের পড়াশুনা করে ভালোভাবে মানুষ হতে হবে। শিক্ষা ছাড়া উন্নত জাতি আসা করা যায় না। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরাই হবে প্রথম কাতারের সৈনিক।

খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম তৌহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আযম খান সরকারি কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর কার্ত্তিক চন্দ্র মন্ডল, শিক্ষক পরিষদের সম্পাদক মো. রবিউল ইসলাম, ছাত্রী সংসদের ভারপ্রাপ্ত অধ্যাপক মো. আবদুল জব্বার প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ, খুলনা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, প্রফেসর খান আহমেদুল কবীর চাইনিজসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সন্ধ্যায় ভূমিমন্ত্রী ডুমুরিয়ার বান্দা নামযঞ্জ অনুষ্ঠানে যোগদান করেন।