৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখবে সরকার: ওবায়দুল কাদের

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২৪

| palash

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে। এরই মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে টাস্কফোর্সের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিদেশ থেকে প্রয়োজনীয় পণ্য আমদানির সুযোগ সম্প্রসারিত করা হয়েছে।
বৃহস্পতিবার বিএনপি নেতাকর্মীদের মিথ্যাচার ও বিভ্রান্তিকর বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষের আয় বাড়েনি বলে বিএনপির এক নেতা নিলর্জ্জ মিথ্যাচার করছে। অথচ আওয়ামী লীগের শাসনামলে দেশের মানুষের মাথাপিছু আয় ৫ গুণের বেশি বেড়েছে। ২০০৬ সালে বিনএপি-জামায়াত শাসনামলে মাথাপিছু আয় ছিল ৫৪৩ মার্কিন ডলার। বর্তমানে মাথাপিছু আয় ২ হাজার ৭৬৫ মার্কিন ডলার।

তিনি আরো বলেন, বিএনপির আমলে মঙ্গা-খরা ও দুর্যোগে না খেতে পেয়ে মানুষ মারা যেতো, অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করতো। আর বর্তমানে বাংলাদেশ সামগ্রিক খাদ্য উৎপাদন কয়েকগুণ বৃদ্ধি করতে এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে গৃহহীন মানুষেরও গৃহ ও খাদ্যের সংস্থান হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তথ্য-উপাত্তের ভিত্তিতে কথা বলে না। গায়ের জোরে মিথ্যাচার করে, অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টি করে। বিএনপি ধারাবাহিকভাবে স্বাধীনতার আদর্শ ও চেতনাবিরোধী রাজনীতি করে আসছে। তারা সর্বদা গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার অপতৎপরতায় লিপ্ত। মানুষের মাথাপিছু আয় নিয়ে বিএনপির মিথ্যাচার নিঃসন্দেহে জাতিকে বিভ্রান্ত করার অপপ্রয়াস।

সেতুমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে জনগণ বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে। জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হওয়ার পরও বিএনপি অপতৎপরতা ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ড থেকে সরে আসেনি। বিএনপি বর্তমানে গণতন্ত্র ও জনগণের ওপর জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে।